হেল্পডেস্কেরমাধ্যমেসেবাপ্রদান : অত্রাফিসে একাধিক হেল্প ডেস্কের মাধ্যমে পাসপোর্ট সেবা গ্রহীতাদের সেবা প্রদান;
স্বতন্ত্রকাউন্টারস্থাপন : প্রতিটি অফিসে বৃদ্ধ, অসুস্থ, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা ও মহিলাদের জন্য স্বতন্ত্র পাসপোর্ট আবেদনপত্র জমাদান/বিতরণের জন্য জরুরী ও বিশেষ ব্যবস্থা গ্রহণ। তাছাড়াও অসুস্থ ও প্রতিবন্ধীদের সেবা নিশ্চিতকল্পে অত্রকার্যালয়ে হুইল চেয়ারের ব্যবস্থা গ্রহণ;
সিটিজেনচার্টারস্থাপন : সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে নাগরিক সেবা নিশ্চিতকল্পে সিটিজেন চার্টার প্রতিস্থাপন;
গণশুনানীগ্রহণ : সপ্তাহের প্রতি মঙ্গলবার পাসপোর্ট সেবাগ্রহীতাদের অভিযোগ নিরসনে ও সেবার মান বৃদ্ধিকরণে গণশুনানীর ব্যবস্থা গ্রহণ এবং প্রধান কার্যালয়ে গণশুনানীর মাসিক প্রতিবেদন প্রেরণ;
অভিযোগও পরামর্শ বাক্সস্থাপন : প্রতি অফিসে অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন এবং সপ্তাহে ন্যূনতম 01 দিন বাক্স খোলা এবং অভিযোগ নিষ্পত্তিকরণ ও প্রধান কার্যালয়ে গণশুনানীর মাসিক প্রতিবেদন প্রেরণ;
ডিসপ্লেবোর্ডস্থাপন : পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণ করতে নানাবিধ তথ্য সম্বলিত নির্দেশিকা এবং নাগরিক সচেতনতা বৃদ্ধিতে ডিসপ্লে বোর্ড স্থাপন;
SMS Service চালুকরণ : মোবাইলে SMS এর মাধ্যমে পাসপোর্টের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিতকরণ পদ্ধতি প্রবর্তন;
Online-এআবেদনপত্রগ্রহণ : Online-এ পাসপোর্ট আবেদন করার প্রক্রিয়া চালু এবং সর্বশেষ অবস্থা সম্পর্কে তথ্য প্রদান;
facebook ID খোলা : নিজস্ব facebook ID খোলা এবং facebook পেজে অভিযোগ ও সমস্যা সম্পর্কে মন্তব্য করার সুযোগ তৈরি ও সমস্যার তাৎক্ষণিক সমাধান করা;
অবিলিকৃতপাসপোর্টবিতরণ : তৈরি অথচ দীর্ঘ দিন অবিলিকৃত পাসপোর্টের ID নম্বর সেবাপ্রার্থীদের সুবিধার জন্য প্রতিদিন facebook page-এ upload করা;
সামাজিকযোগাযোগমাধ্যমেপ্রচার : জনসচেতনতা বৃদ্ধিতে Youtube/ facebook এ পাসপোর্ট নাটিকা Upload করা এবং প্রতিটি অফিসের অপেক্ষাগারে স্থাপিত ডিসপ্লে মনিটরে তা দেখানোর ব্যবস্থা;
ClientSatisfaction রেজিস্টার : পাসপোর্ট সেবার মানন্নোয়নে সেবা গ্রহীতাদের সুপারিশ ও সন্তুষ্টি বিষয়ে জনসম্মুখে উপস্থাপনের জন্য প্রতিটি অফিসে Client Satisfaction রেজিস্টার সংরক্ষণ;
সেবারঅনুকূলপরিবেশসৃষ্টি: অফিসে আগত সেবাপ্রার্থীদের সুবিধার্থে অপেক্ষাগারে পর্যাপ্ত চেয়ার স্থাপন এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য টিভি মনিটর স্থাপন করা। তাছাড়া (ক) সেবাগ্রহীতাদের জন্য নামাজের স্থানের ব্যবস্থা; (খ) পর্যাপ্ত ব্যবহার উপযোগী টয়লেট নিশ্চিতকরণ;
Corporate SIM : অত্রাফিসের জন্য নির্দিষ্ট কর্পোরেট সিম/মোবাইল নম্বরের ব্যবস্থা গ্রহণ, যাতে কর্মকর্তা পরিবর্তন হলেও মোবাইল নম্বর একই থাকে এবং সেবাপ্রার্থীগণ যোগাযোগে ব্যর্থ না হয়।
পাসপোর্টসেবাসপ্তাহপালন : জনগণের দৌরগোড়ায় পাসপোর্ট সেবা পৌঁছে দিতে এবং জনসাধারণের মধ্যে পাসপোর্ট সেবা গ্রহণ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে 2016 সাল থেকে পাসপোর্ট সেবা সপ্তাহ উদযাপন করছে।