কোন ধরনের হয়রানি ছাড়া নিরবিচ্ছিন্ন সেবা প্রাপ্তিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানো হচ্ছে। কোন ব্যক্তি বা কোন পক্ষ বা কোন সুবিধাভোগী এজেন্সি যাতে করে পাসপোর্ট সেবা গ্রহীতাকে হয়রানি না করতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হচ্ছে। বিদ্যমান দক্ষ জনবল ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা, অনলাইন আবেদনে সঠিক সংখ্যক জনগণকে সম্পৃক্ত করণ, উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে পাসপোর্ট সেবাকে আনন্দদায়ক ও সহজ করা হচ্ছে।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস